কর্মভূমি ওয়েব পোর্টাল | karmabhumi job portal | Karmo Bhumi web portal

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নতুন এক প্রকল্পের কথা ঘোষণা করলেন | লকডাউনের কোপে কি চাকরি হারিয়েছেন? কিংবা ভিনরাজ্যে কাজ করেন? চাইছেন বাংলায় ফিরে এসে চাকরি করতে? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। রাজ্য সরকারের উদ্যোগে তথ্যপ্রযুক্তি কর্মীদের কথা ভেবেই চালু হল কর্মভূমি ওয়েব পোর্টাল। মঙ্গলবার টুইটে সেকথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

On behalf of GoWB, we launched Karmo Bhumi, web portal for IT professionals, returned & looking for job change due to COVID 19 . Connect now to IT companies of Bengal through http://karmabhumi.nltr.org My best wishes to everyone.

মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, “পশ্চিমবঙ্গ সরকারের তরফে আমরা কর্মভূমি পোর্টালের সূচনা করছি। ওয়েবসাইটটি হল http://karmabhumi.nltr.org। যাঁরা করোনা আতঙ্কে রাজ্যে ফিরে এসেছেন এবং চাকরি বদল করার কথা ভাবছেন, তাঁরা এই কর্মভূমি পোর্টালের মাধ্যমে রাজ্যের তথ্যপ্রযুক্তি সংস্থাগুলির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন।” সরাসরি ওই ওয়েব পোর্টালে ঢুকতে পারবেন আগ্রহীরা। সেখানে লেখা রয়েছে State Workforce Tracker (Karma Bhumi)। সেখানেই কর্মপ্রার্থীকে কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে। তার মাধ্যমে তথ্যপ্রযুক্তি সংস্থার সকলেই পেতে পারেন চাকরির সন্ধান।

একদিকে ছাঁটাই, অন্যদিকে করোনা সংক্রমণের আশঙ্কা। এই দু’য়ের জেরে রাজ্যের বাইরে তথ্য প্রযুক্তি ক্ষেত্রে কর্মরত অনেকেই রাজ্যে ফিরতে আগ্রহী। ইতিমধ্যেই চাকরির চেষ্টাও শুরু হয়েছে। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের বিশেষ উদ্যোগ কর্মভূমি ওয়েব পোর্টাল। চাকরি দাতা ও চাকরি প্রার্থীদের মধ্যে সমন্বয় ঘটাবে এই পোর্টাল।

রাজ্য সরকারের প্রধান উদ্দেশ্য হল এই কঠিন অবস্থায়  যুবক-যুবতিরা যেন নতুন করে আর রাজ্য ছেড়ে বাইরে যেতে না হয়, তাই এই বিশেষ প্রকল্পের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

কর্মভূমি ওয়েব পোর্টাল-এ নাম নথিভুক্ত করার জন্য লিংকে ক্লিক করুন Click Here

কর্মভূমি ওয়েব পোর্টালে ভিজিট করে একসেপ্ট এ ক্লিক করতে হবে। তারপর আপনার সমস্ত তথ্য দিয়ে আপনি এই পোর্টালের নাম নথিভুক্ত করতে পারবেন |

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*