e-EPIC download | Download Elector Photo Identity Card

ডিজিটাল হচ্ছে ভোটার আইডি কার্ড | ডাউনলোড করা যাবে ইভোটার আইডি কার্ড অনলাইন থেকে |

Sri Ravi Shankar Prasad, Honourable Union Minister for Law and Justice, Communications and Electronics and Information Technology will launch the e-EPIC programme and distribute e-EPICs and Elector Photo Identity Cards to five new voters.  e-EPIC, a digital version of the Elector Photo Identity Card can be accessed through the Voter Helpline App and websites https://voterportal.eci.gov.in/ and https://www.nvsp.in/.  

এবার ডিজিটাল হচ্ছে ভোটার আইডি কার্ড | চাইলে তা ডাউনলোড করে নিতে পারবেন ভোটদাতারা | সোমবার 25 শে জানুয়ারি ন্যাশনাল voters’ day নির্বাচন কমিশন লঞ্চ করছে e-EPIC প্রকল্প |

e-EPIC-এ সুরক্ষিত QR কোড থাকবে যার মধ্যে থাকবে ছবি, সিরিয়াল নম্বর, পার্ট নম্বর সহ একাধিক তথ্য । এটি পিডিএফ ফর্ম্যাটে মিলবে ।মোবাইল এবং কম্পিউটারে সহজেই ডাউনলোড করা যাবে e-EPIC । এবং ডিজিটালি এটি সেভ করা যাবে ।

e-EPIC প্রোগ্রাম দুটি পর্যায়ে ডাউলোড করা হবে – 

প্রথম পর্যায় অর্থাত্‍ 25 থেকে 31 জানুয়ারির মধ্যে নতুন ভোটার যারা ভোটার আইডি কার্ডের জন্য আবেদন করেছেন এবং মোবাইল নম্বর রেজিস্টার্ড করেছেন ফর্ম 6-A তারা e-EPIC মোবাইল নম্বরের মাধ্যমে ডাউনলোড করতে পারবেন ।

দ্বিতীয় পর্যায় শুরু হবে 1st ফেব্রুয়ারি থেকে । এটা সকলের জন্য থাকবে । যাঁদের মোবাইল নম্বর রেজিস্টার্ড করা রয়েছে তাঁরা সকলে e-EPIC ডাউনলোড করতে পারবেন ।

অনলাইনে নিজেদের ভোটার আইডি কার্ড ডাউনলোড করার জন্য নতুন ভোটার অথবা সাধারণ ভোটারদের লগইন করতে হবে www.voterportal.eci.gov.in ওয়েবসাইটে। যেখানে নিজের রেজিস্টার্ড মোবাইল নম্বর, ইমেল আইডি অথবা ভোটার আইডি কার্ডের নম্বর যেকোনো একটি দিয়ে লগইন করতে পারবেন। পরবর্তীতে সমস্ত বিবরণ দেখাবে এবং ডিজিটাল ভোটার আইডি কার্ড ডাউনলোড করার অপশন দেওয়া হবে।

e-EPIC Download Click Here

Download Voter Helpline App Click Here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*